পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের পর বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের প্রতিটি সদস্য ২০ লাখ টাকা করে বোনাস পেয়েছেন। এই বোনাস থেকে একটি অংশ বন্যার্তদের সহায়তায় দান করবেন ক্রিকেটাররা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এক জমকালো অনুষ্ঠানে পুরস্কার বিতরণী পর্বে এই ঘোষণা দেন টেস্ট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি জানান, দেশের বন্যার্তদের সহায়তার জন্য পুরস্কারের টাকার একটি অংশ দান করা হবে।

অনুষ্ঠানে ক্রিকেটারদের হাতে বোনাসের অর্থ তুলে দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

অধিনায়ক শান্ত বলেন, দেশের পরিস্থিতি অনেক খারাপ, বিশেষ করে বন্যার কারণে অনেক মানুষ বিপদে আছে। আমরা সবাই একমত হয়েছি যে, বোনাসের একটি অংশ বন্যার্তদের সহায়তায় দেব। আশা করি, দেশের অন্যান্য সামর্থ্যবান মানুষও তাদের পাশে দাঁড়াবেন।

রীতি অনুযায়ী, সিরিজ জয়ের ওপর জাতীয় দলকে বোনাস দেয় বিসিবি। পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট জেতার কারণে দলের প্রতিটি সদস্য ১৬ লাখ টাকা বোনাস পেয়েছেন। এছাড়াও বিসিবি থেকে দেওয়া হয়েছে বিশেষ ৮০ লাখ টাকা বোনাস, যা দলীয়ভাবে ভাগ করা হয়। সব মিলিয়ে প্রতিটি খেলোয়াড়ের জন্য বোনাস দাঁড়িয়েছে ২০ লাখ টাকা।