বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হবিগঞ্জের মাধবপুরে হামলা ভাঙচুরের মামলায় সাবেক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ অক্টোবর) তার জামিন মঞ্জুর করেন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ হাসানুল ইসলামের আদালত।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পাবলিক প্রসিকিটর সালেহ উদ্দিন আহমেদ জানান, মাধবপুর থানায় দায়ের করা একটি মারামারির মামলায় পুলিশি রিপোর্ট পর্যন্ত তার জামিন দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে মাধবপুরে শিক্ষার্থীদের ওপর হামলা, গাড়িতে আগুন, সড়ক ও জনপথের ডাকবাংলায় আগুনসহ বিভিন্ন অপরাধে সাবেক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীকে প্রধান আসামি করে ১৯ সেপ্টেম্বর থানায় একটি মামলা দায়ের করা হয়।

মাধবপুর উপজেলা যুবদলের সাবেক ক্রীড়া সম্পাদক আমিনুর রহমান বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আতিকুর রহমান, মাহবুব আলীর সাবেক এপিএস মোছাব্বির হোসনে বেলালসহ ৪৬ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়।