নির্মাতা অনন্য মামুন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানকে নিয়ে প্যান ইন্ডিয়ান ছবি বানিয়েছেন। সিনেমা নাম দিয়েছেন ‘দরদ’। বলিউড অভিনেত্রী সোনাল চৌহান এই সিনেমায় শাকিবের সঙ্গে অভিনয় করেছেন।

সম্প্রতি সার্টিফেকেশন বোর্ডের অনুমতির পর মুক্তির ঘোষণা দিলেন পরিচালক অনন্য মামুন। তিনি জানান, ১৫ নভেম্বর বিশ্বব্যাপী এ ছবিটি মুক্তি দেয়া হবে।

প্যান ইন্ডিয়ান ছবি ‘দরদ’র গ্র্যান্ড রিলিজ উপলক্ষে এ ছবি সংশ্লিষ্টরা একটি অ্যানাউন্স টিজার প্রকাশ করেন। এর মাধ্যমে বিশ্বব্যাপী মুক্তির ঘোষণা দেয়া হয়।

এর আগে একাধিকবার মৌখিকভাবে ‘দরদ’র মুক্তির কথা শোনা গেলেও এবার অফিশিয়ালি জানা গেল, ১৫ নভেম্বর বাংলাদেশ, ইন্ডিয়া, মধ্যপ্রাধ্য, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে একযোগে চলবে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবি।

দুদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে প্রদর্শিত হয় দরদ। সেখান থেকে কোনো রকম আপত্তি ছাড়াই মুক্তির অনুমতি লাভ করে ছবিটি।

গেল ঈদুল আযহার দিন ‘দরদ’র টিজার প্রকাশ হয়েছিল। সাইকো-থ্রিলার ধাঁচের গল্পে সেই টিজার দুই বাংলার দর্শকদের নজর কাড়ে। দেড় মিনিটে টিজারে শাকিবের সঙ্গে বলিউড নায়িকা সোনাল চৌহানের ভরপুর রোমান্স ও দুর্দান্ত সাসপেন্স চোখে পড়ে।

শাকিব-সোনাল ছাড়াও ‘দরদ’ ছবিতে অভিনয় করেছেন পশ্চিম বাংলার পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, অলোক জৈন ও বলিউডের রাহুল দেব। বাংলাদেশ থেকে আছেন এলিনা শাম্মী, ইমতু রাতিশ, সাফা মারিয়াসহ অনেকে।