নিউজ ডেস্ক: মসজিদে নামাজের পূর্বে এসি চালু করায় মুয়াজ্জিনের বেতনের টাকা কর্তনের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের বায়তুর নুর পাড়া স্টেশন জামে মসজিদে।

জানা যায়, মসজিদের মুয়াজ্জিন আবু বক্কর গত শুক্রবার মাগরিবের নামাজের কিছু সময় আগে মসজিদের এসি চালু করেন। বিষয়টি মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সোলতান আহামদ চৌধুরী বাদশা জানতে পারেন। তিনি তাৎক্ষণিক মসজিদের কোষাধ্যক্ষকে মুয়াজ্জিনের বেতন থেকে ৫শ টাকা কেটে নেওয়ার নির্দেশ দেন।

মসজিদের কোষাধ্যক্ষ নুরুল কবির সভাপতির নির্দেশমতে মুয়াজ্জিনের ৪ হাজার টাকা বেতন থেকে ৫শ টাকা কেটে রাখেন। এ ঘটনা এলাকায় জানাজানি হলে মুসল্লিদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সভাপতির এমন আচরণের কঠোর সমালোচনাও করেন তারা।

মসজিদের মুয়াজ্জিন আবু বক্কর বলেন, নামাজের কিছুটা সময় আগে এসি ছাড়ায় আমার বেতন থেকে টাকা কর্তন করায় আমি দুঃখ পেয়েছি। এমনিতেই কম বেতনের চাকরিতে সংসার চালাতে কষ্ট হয়। আমার ওপর এটা অবিচার করা হয়েছে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সোলতান আহামদ চৌধুরী বাদশা বলেন, শুনেছি এসি ছেড়ে দিয়ে তিনি মসজিদে ঘুমিয়েছিলেন; তাই বেতন থেকে টাকা কর্তনের নির্দেশ দিয়েছি। তবে ক্ষমা চাইলে তা ফেরত দেওয়ার কথাও জানান তিনি।