তথ্যপ্রযুক্তির মধ্যে দাড়িয়ে আছে পুরো বিশ্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক, এক্স (টুইটার), টিকটক ও ইউটিউবে এখন ২৬ সেপ্টেম্বর কী হবে? এই প্রশ্ন ঘিরে নানান ধরনের আলোচনা চলছে।

নেটিজেনরা এই প্রশ্নটির উত্তর বিভিন্ন রকমের দিচ্ছেন। কেউ কেউ বলছেন, ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী দেশে ঢুকে পড়বেন। আবার কেউ কেউ বলছেন, এদিন অনেকের ভাগ্য খুলে যাচ্ছে, কোটিপতি হচ্ছেন অনেক মানুষ। আবার কেউ কেউ ২৬ তারিখ নিজের বিয়ের দিন বলেও রসিকতা করছেন।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে আরেকটি তথ্য পাওয়া গেছে। সেটি টেলিগ্রামভিত্তিক গেম ‘হামস্টার কমব্যাট’। গেমটিতে বিভিন্ন টাস্ক পূরণ করে গেমস কারেন্সি ‘কয়েন, কি ইত্যাদি’ অর্জন করা যায়।

অনেকে বলছেন, টেলিগ্রামভিত্তিক এমন অ্যাপ অনেক আছে যেগুলো তাদের গেমস কারেন্সি ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দেয়। অনেকে এর বিরোধিতা করে বলছেন, মানুষ এত সহজে কোটিপতি হয়ে গেলে কাজ করার দরকার কী। এটা একটি গুজব। তাদের যুক্তি, ‘হামস্টার কমব্যাট’ তাদের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে যদি ১ ডলার করেও দেয় তবে ৩০০ মিলিয়ন দিতে হবে। আদৌ ‘হামস্টার কমব্যাট’ এই বিপুল অর্থ দিতে পারবে?

তবে গেমটির খোলোয়াড়রা ২৬ তারিখকে ইতিবাচক হিসেবে দেখছেন। হামস্টার কমব্যাটের একজন ফলোয়ার কলেজছাত্র রাতুল হোসেন। তিনি নিয়মিত গেমটি খেলে ‘কয়েন, কি ইত্যাদি’ অর্জন করছেন। এই মুহূর্তে গেমে তার কয়েনের সংখ্যা ১ বিলিয়ন ছাড়িয়েছে।

আগামী ২৬ তারিখ হামস্টার গেমস কারেন্সি ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিবে বিষয়টি আপনি কোথায় জেনেছেন? প্রশ্নের জবাবে রাতুল বলেন, ‘তিনি সহপাঠীসহ বিভিন্ন মানুষের কাছ থেকে বিষয়টি সম্পর্কে জেনেছেন। সেই সঙ্গে ইউটিউবে একাধিক ভিডিও দেখেছেন।’