দ্রব্যমূল্য শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে গাজীপুরের কৃষি গবেষণা ইনস্টিটিউটে পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলন, বাজার পরিস্থিতি শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে বলে আশা করছি। সিন্ডিকেট থাকলে, বাণিজ্য মন্ত্রণালয় তা ভেঙে দেবে। জনগণের স্বস্তির জন্য সরকার আন্তরিকভাবে কাজ করছে।

দুর্গাপূজায় নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, এবারের দুর্গাপূজায় নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। পূজায় পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি এবার অতিরিক্তভাবে র‌্যাব, বিজিবি এবং সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ফলে পূজার আয়োজন নিয়ে কোনো ধরনের অসুবিধার শঙ্কা নেই।

তিনি আরও বলেন, প্রতিটি পূজা উৎসবেই নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইনশৃঙ্খলা বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে, এবারও করবে। তবে সবার সমন্বিত প্রচেষ্টায় আমরা একটি সুন্দর ও শান্তিপূর্ণ উৎসব উদযাপন করতে পারব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের ব্যাপারে তিনি সাংবাদিকদের সচেতন থাকার আহ্বান জানান স্বরাষ্ট্র উপদেষ্টা। তিনি বলেন, গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গাজীপুরে যদি কোনো সমস্যা হয়ে থাকে, তা সঠিকভাবে তুলে ধরুন। এতে জনসচেতনতা বাড়বে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সহজ হবে। মব কালচার আগেও ছিল, এখনো আছে। তবে জনসচেতনতা বাড়ানো এবং আইনশৃঙ্খলা বাহিনীর সক্রিয় ভূমিকা তা রোধ করতে পারে।