বলিউডের ‘পাওয়ার কাপল’ শাহরুখ খান ও গৌরী খানের দীর্ঘ বিবাহিত জীবনের মজবুত বন্ধনের প্রশংসা করেন ভক্তরা। ইন্ডাস্ট্রিতে তারকাদের এত এত বিচ্ছেদ, সম্পর্ক ভাঙার খবরের মাঝেও এই তারকা দম্পতি যেন চারহাত এক করে এগিয়ে যাচ্ছেন।

কিন্তু এমনও শোনা যায়, শাহরুখ-গৌরীর মাঝখানে ঢুকে পড়েছিলেন তৃতীয় ব্যক্তি। সম্প্রতি করণ জোহরের- কফি উইথ করণে শাহরুখকে নিয়ে মুখ খুলেছেন গৌরী। করণ তাকে প্রশ্ন করেন, ‘স্বামী হিসেবে শাহরুখ কেমন?’

উত্তরে গৌরী বলেছিলেন, ‘শাহরুখ ভীষণ সহজ মানুষ। শাহরুখকে যা দেওয়া হয়, তাই খেয়ে উঠে পড়েন। নুন ছাড়া রান্না হলেও চলে তার। তার এটাই যে শুধু ভালো দিক, তা নয়। সে যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে। সকলের সঙ্গে সহজে মিশে যেতে পারে। ‘আমি শাহরুখ’, সেই দম্ভটা ওর নেই। যার ফলে শাহরুখের সঙ্গে তার সংসার করাটা কখনোই চ্যালেঞ্জের ছিল না।

গৌরী খান, শাহরুখকে নিয়ে ধৈর্য হারানো তো দূরের কথা, বরং তিনি শাহরুখকে নিয়ে একপ্রকার গর্ব করলেন। জানালেন, গৌরী যা করে দেন, শাহরুখ তাই খান। স্ত্রী যেভাবে চালান, কিং সেভাবেই চলেন।

শাহরুখ খান আর গৌরী খানের প্রথম দেখা ১৯৮৪ সালে। দিল্লির পঞ্চশিলা ক্লাবে। তখন শাহরুখের বয়স ছিল ১৮ আর গৌরীর ১৪ বছর। শাহরুখ খান এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘লাভ অ্যাট ফার্স্ট সাইট’ বাগধারাটি সত্যি । সেই প্রথম দেখাতেই গৌরীর প্রেমে পড়েছিলেন শাহরুখ। শাহরুখ যখন কেবলই একজন সাধারণ শাহরুখ, সেই সময় থেকে আজকের বলিউডের অন্যতম প্রভাবশালী নায়ক হওয়া পর্যন্ত তাঁর হাত শক্ত করে ধরে ছিলেন যে গৌরী খান।

উল্লেখ্য, ১৯৯১ সালের অক্টোবরে বিয়ে করেন শাহরুখ-গৌরী। ধর্মের ভিন্নতার কারণে বিয়ের সিদ্ধান্ত নিয়ে নানা চ্যালেঞ্জে পড়তে হয়েছিল তাদের। প্রথম দিকে এ আন্তধর্মীয় বিয়ে নিয়ে গৌরীর পরিবারে যথেষ্ট আপত্তি ছিল। এই দম্পতির আরিয়ান, সুহানা এবং আব্রাম খান নামে ৩ সন্তান রয়েছে।