পটুয়াখালীর বাউফলে এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতার গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে উপজেলার কয়েক হাজার মানুষ অংশ নেন।

অভিযুক্ত বিএনপি নেতার নাম মো. আনোয়ার হাওলাদার। তিনি উপজেলার মদনপুরা ইউনিয়ন মৎস্যজীবী দলের (সদ্য অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি। আনোয়ার বর্তমানে রাজনীতির পাশাপাশি ইউনিয়নের মৃধার বাজারে মুদি মনোহারি ব্যবসা পরিচালনা করেন।

মানববন্ধনে অংশ নেওয়া মদনপুরা ইউনিয়নের আবদুর রহিম বলেন, নতুন স্বাধীন দেশে কোনো ধর্ষকদের ঠাঁই নেই। প্রশাসনের নিকট আমাদের দাবি একটাই, আপনারা যত দ্রুত পারেন ধর্ষক আনোয়ারকে বিচারের মুখোমুখি করুন। বিএনপি নেতা আনোয়ারের ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করুন। যাতে ভবিষ্যতে বাউফলের আর কোনো কোমলমতি শিশু নিরাপত্তাহীনতায় না ভোগে, নির্মম ধর্ষণের শিকরা না হয়।

এ বিষয়ে অভিযুক্ত আনোয়ার হাওলাদারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

পটুয়াখালী পুলিশ সুপার মো. আনোয়ার জাহিদ বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আমরা কাজ করছি, অভিযুক্তকে  গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে।

শিশুকে ধর্ষণের অভিযোগে ১১ অক্টোবর বাউফল থানায় মামলা দায়ের করেছে শিশুটির পরিবার।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ। পরিবারের বিভিন্ন বাজারের জন্য আনোয়ারের দোকানে যেতো শিশুটি। হঠাৎ একদিন আনোয়ার শিশুটিকে জোর করে জাপটে ধরেন। এ সময় ওই শিশুটি চিৎকার করলে তাকে চরথাপ্পড় দেয় আনোয়ার। অভিযুক্ত প্রায়ই এ শিশুকে নির্যাতন করতেন বলে অভিযোগ উঠেছে। এসব কাউকে বললে ক্ষতি হবে বলেও ভয় দেখায় অভিযুক্ত আনোয়ার।

দীর্ঘদিন এভাবে চলার পরে মানসিকভাবে অসুস্থ পড়ে ভুক্তভোগী শিশু। পরে তাকে হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসক কোনো রোগ চিহ্নিত করতে পারছিলেন না। পরবর্তীতে চিকিৎসক পরামর্শ দেন, শিশুটির সঙ্গে ভালোভাবে কথা বলে তার সমস্যা জানতে। পরে সে তার বড় বোনের কাছে নির্যাতনের বিষয়টি খুলে বলে।