মডেলিং দিয়ে ক্যারিয়ায়ের শুরু হলেও কাজ করেছেন অনেক নাটকে। নাটকে নানান রূপে দেখা গেছে তাকে। কখনও শহরের মর্ডান মেয়ে, কখনও বা গ্রামের সহজ সরল প্রাণচঞ্চল নারী। তিনি হচ্ছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অহনা রহমান।

ছোট পর্দার পাশাপাশি ঢাকাই সিনেমার নাম্বার ওয়ান খ্যাত নায়ক শাকিব খানের বিপরীতেও অহনা কাজ করেছেন। শুধু তাই নয়, সমান তালে কাজ করেছেন ওটিটি মাধ্যমেও। বলা চলে সর্বক্ষেত্রেই কাজ করে অভিনয়ের জাদুতে দর্শকমহলে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন।

সম্প্রতি এই অভিনেত্রী ঘোষণা দিয়েছেন যে খুব তাড়াতাড়ি অভিনয় থেকে বিদায় নেবেন। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে অহনা বলেন, আমি ব্যক্তিগতভাবে আর অহনা রহমান হতে চাইব না। অনেক দিন কাজ করেছি এবার আসলে অন্যদিকে মনোযোগ দিতে চাই। আমাকে অনেক বছর দেখলেন আর কত, অনেক ভালো অভিনেত্রী-অভিনেতারা আসছে, তাদেরও দেখা উচিত।

দীর্ঘদিনের ক্যারিয়ারে অহনা কাজ করেছেন দেশের অনেক জনপ্রিয় অভিনেতার সঙ্গেই। তবে তিনি তার অভিনয় জীবনের শিক্ষক মনে করেন মোশাররফ করিমকে।

মোশাররফ করিমকে তার শিক্ষক উল্লেখ করে অহনা বলেন, মোশাররফ করিম পুরো বাংলাদেশের সম্পদ এবং আমি ভবিষ্যতে বলতে পারব যে আমি বাংলাদেশের এমন একটা মানুষের সঙ্গে কখনও কাজ করেছি যে, এ মানুষটা বাংলাদেশে সম্পদ। তিনি আমার শিক্ষক বড় ভাই, কলিগ। তিনি আমাকে হাতে ধরে অনেক অভিনয় শিখিয়েছেন। আমার ক্যারিয়ার লাইফে তার কৃতিত্ব অনেক।

প্রেম ও বিয়ে নিয়ে এই অভিনেত্রী বলেন, আসলে আমার প্রেমের ভাগ্য তেমন ভালো না। এর বিয়ে তো অনেক দূরে। আপাতত বিয়ে নিয়ে কিছুই ভাবছি না।

নাটকের সিন্ডিকেটের বিষয়ে অহনা বলেন, আসলে বিষয়টি সবাই জানে। কিন্তু দর্শক জানে না। আমি আসলে ঘরের কথা পরের কাছে বলতে চাই না। তবে আমার সঙ্গে এমন কিছু হয়নি। প্রেমের কারণে শুধু আমার সঙ্গেই থাকতে হবে এমন কিছুই আমার সঙ্গে হয়নি এত বছরে। এর সামনেও এমনটি হওয়ার সম্ভাবনা নেই।